লেখার ডাগর মাঠ


শুক্রবার, জানুয়ারী ৫

ভারত কেমন দেশ

★ ভারত কেমন দেশ ?
––––––––––––––

হঠাৎ কেনো এই ছবিটাই পোস্ট করলাম ? অনেক হিন্দুরা ছবিটা দেখে  নিশ্চয় অস্বস্তি বোধ হচ্ছে ? হুম , ধর্ম কখনও কাউকে হিন্মণ্যতায় ভোগায় কখনও আবার গর্ববোধ করায় । তার কারণ , খারাপ ভাল সবার মধ্যেই আছে । এই ছবিটা অনেকদিন ধরেই ফেসবুকে ঘুরাফেরা করতে দেখছি । নাস্তিক ও আস্তিক সবাই এই ছবিটা নিয়ে পোস্ট দিচ্ছে । তাই আমারও মনে হলো কিছু একটা লিখি । যাই হোক । এবার আসল কথায় আসি ।

বাংলাদেশের মুসলিমরা ভারতের মুসলিমদের নিয়ে ভীষণ চিন্তিত । তারা বিশ্বাস করে ভারতে মুসলিমরা ভাল নেই । আমি ব্যক্তিগত ভাবে একথা বিশ্বাস করি না যে , ভারতে মুসলিমরা খারাপ আছে । তবে কি মুসলিমদের উপর কোন আক্রমন হচ্ছে না ? আমি বলব , মুসলিমদের উপর কোন আক্রমন হচ্ছে না , হচ্ছে কিছু গোরু ব্যবসায়ীর উপর আর কিছু দলিদদের উপর । আর লাভ জেহাদের নামে অপ্রীতিকর ঘটনা ঘটছে । তবে এটি হিন্দু-মুসলিম উভয় পক্ষই  করছে ।

এবার আসি এই ছবিটি নিয়ে । আচ্ছা, এই ঘটনাটা হিন্দু না হয়ে মুসলিম হতো ? বুঝলেন না তো ?
বলছি শুনুন , বাংলাদেশে 92 সালে বাবরি মসজিদ ভাঙার পর মুসলিমরা প্রচুর মন্দির ভেঙেছিল বাংলাদেশে । কোনো মসলিম যদি মন্দির ভাঙার বিবেক তাড়নায় হিন্দু ধর্ম গ্রহন করত । তবে কি সেই মুসলিম ধর্ম ত্যাগ করে হিন্দু হয়ে বাংলাদেশে টিকে থাকত পারত ? না , পারত না । বাংলাদেশ এমন দৃষ্টান্ত এখনও অবধি তৈরি করতে পারেনি । পারবেও না কখনও । কিন্তু দেখুন বাবরি মসজিদ ভেঙে যে হিন্দুটি মুসলিম হলো । দিব্যি তিনি বহাল তবিয়তে ভারতে বসবাস করছেন । এখনও শোনা যায়নি ধর্ম ত্যাগ করায় তিনি হিন্দুদের দ্বারা আক্রান্ত হয়েছেন ।

তবে এবার বলুন , ভারতের মুসলিমরা কেমন আছেন ?

         – নাস্তিক দেব

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন