লেখার ডাগর মাঠ


বুধবার, সেপ্টেম্বর ২৭

এরজন্য কি ধর্ম দায়ি

ভারতের হিন্দুরা এখনও যে সিরিয়া-ইরাকের আই এস- এর মত আচরন করে নি মুসলমানদের ওপর , এ জন্যে তাদের হিন্দুদের প্রতি কৃতজ্ঞ থাকা উচিত
==============================================
মুসলমানরা নানা কায়দায় ১৯৪৭ সালের পর থেকে পাকিস্তানের ১২% হিন্দু থেকে কমে ০.৫% এ নামিয়ে এনেছে। বাংলাদেশের হিন্দুদের সংখ্যা ৩২% থেকে ৮% এ নামিয়ে এনেছে। পক্ষান্তরে হিন্দুদের উদারতার কারনে , ভারতে ১৯৪৭ সালের পর থেকে মুসলমানদের সংখ্যা বেড়েছে উল্লেখযোগ্য হারে। হিন্দুরা কখনই অন্য ধর্মের প্রতি বিরূপ ছিল না। তারা অন্তত: ভিণ্ন ধর্মের লোকদের সাথে সহাবস্থান করতে শিখেছিল যা কিন্তু মুসলমানরা কখনই পারে নি।

উদাহরন - পাকিস্তান , বাংলাদেশ ইত্যাদি মুসলিম দেশ থেকে জীবন জীবিকার তাগিদে লক্ষ লক্ষ মুসলমান বৃটেনে গেছে। কারন পাকিস্তান বা বাংলাদেশের মুমিনরা তাদের ইসলাম প্রতিষ্ঠার কারনে  ,এমন এক পরিবেশ তৈরী করেছে যাতে করে অর্থনৈতিক বিকাশ ঘটে নি , তাই মানুষের দারিদ্র কমে নি , কর্ম সংস্থান হয় নি। তার মানে ধর্মের কারনেই মুলত : এসব দেশ অনুন্নত থেকেছে , আার সেই অনুন্নত অবস্থা থেকে উন্নত জীবন যাপনের উদ্দেশ্যে মুসলমানরা বৃটেনে গেছে  ১৯৪৭ সালের পর থেকে। কিন্তু বৃটেনে গেলেও তারা বৃটিশ তো হয়ই নি, বরং এখন সেখানে যখেন ২০-৩০ লক্ষ মুসলমান জনসংখ্যা হয়েছে , তখন সেখানে তারা দাবী করছে , শরিয়া আইন সহ সব যায়গাতে হালাল খাবার , হালাল শিক্ষা ইত্যাদি। যে ধর্মের কারনে দারিদ্র জর্জরিত জীবন থেকে মুক্তির আশায় বৃটেনে গেল , সেখানে যেই একটু স্বচ্ছল জীবনের মুখ দেখল , অমনি তাদের মধ্যে আবার ইসলামী চেতনা জাগ্রত হয়ে , বৃটেনে এখন ইসলাম প্রতিষ্ঠার জন্যে উঠে পড়ে লেগেছে , এমনকি বহু তরুন আত্মঘাতী হামলা চালাচ্ছে। এইটাই এদের আসল চরিত্র ।

আপনারা যদি দেখেন ১৯৪৭ সালের পর থেকে ভারতে যত হিন্দু মুসলমান দাঙ্গা হয়েছে , প্রথম সূত্রপাত করেছে কিন্তু মুসলমানরাই। পরে হিন্দুরা পাল্টা মার দিয়েছে। যখন পাল্টা মার দিয়েছে , আর বেশ কিছু মুসলমান নিহত হয়েছে , তখনই তারা চিল্লাচিল্লি করে সবাইকে জানিয়েছে , আর সেটাই মিডিয়াতে এসেছে , আর তারাই যে আসল কালপ্রিট , সেটা ঢাকা পড়ে গেছে। উদাহরন ২০০২ সালের গুজরাটে রায়ট। এর মূলেও ছিল মুসলমানরা। মৌলভি হোসাইন হাজি ইব্রাহিম ওমরজি নামের এক মুসলিম নেতার পরিকল্পনারয় গোধরাতে হিন্দু তীর্থ যাত্রীবাহি এক ট্রেনে মুসলমানরা আগুন ধরিয়ে দেয়। তখন পাল্টা হিসাবে হিন্দুরা মুসলমানদের ওপর ঝাপিয়ে পড়ে। পরে হিন্দু কর্তৃক মুসলমান হত্যার খবর সারা দুনিয়ায় ছড়িয়ে পড়ে , আর এর পেছনে যে মুসলমানরাই মুলত: দায়ী ছিল সেটা ঢাকা পড়ে যায়।

গত হাজার বছরে মুসলমান শাসকরা ভারতবর্ষে কমপক্ষে ৬ থেকে ৮ কোটি হিন্দুদের হত্যা করেছে শুধুমাত্র রাজ্য দখল করার জন্যেই না , বরং ধর্মীয় কারনে। এখন হিন্দুরা ভারতে ক্ষমতায় , কিন্তু তারপরেও তারা প্রতিশোধ নেয় নি। তারপরেও কিন্তু মুসলমানরা থেমে নেই। সংখ্যা লঘিষ্ঠ হলেও , তারা সময় সময় সাপের মত ছোবল দেয়। উদারবাদী হিন্দুরা তাতে কিছু মনে করে না , তারা বিষয়টাকে রাজনৈতিক আখ্যা দিয়ে এড়িয়ে যায়। সুতরাং মুসলমানদের উচিত হিন্দুদেরকে প্রতি কৃতজ্ঞ থাকা , কারন এই হিন্দুরা যদি মুসলমানদের মত আচরন করত , তাহলে ভারতে আজকে একটা মুসলমানও থাকতে পারত না। যেমনটা আই এস সিরিয়া ইরাক থেকে সব খৃষ্টান , ইয়াজিদি ও শিয়া দেরকে হয় হত্যা করেছে , না হয় তাদের ভিটে মাটি থেকে উচ্ছেদ করেছে।

কিন্তু মুসলমানরা কি হিন্দুদের এই উদারতা থেকে কোন শিক্ষা নেবে ?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন