লেখার ডাগর মাঠ


বৃহস্পতিবার, মে ১১

সুযোগ পেলে পুরুষ হয়ে ওঠে বীর্য

আমরা ধর্ষকের পৃথিবীতে বসবাস করি । কে জানে আমার পাশের বাড়ির ছেলাটাই ধর্ষক । “ও ঋতু তুই এখন বড় হয়েছিস । যখন তখন বাইরে যাস না মা । ” ঠাম্মাটা কি যে না , মুখ খিচিয়ে বলল,“ও ঋতু ওড়নাটা নিয়ে যা । লজ্জা শরম বলে কি তোর কিছুই না । থাড়ি মাগী হয়েছিস । ও ঋতু ওড়নাটা নে ।”

নিত্য দিন এই শব্দ শুনা যায় । এ বাড়ি , ও বাড়ি , কখনও বা পাশের বাড়িতে । নারী সাবধানের বস্তু । নারীর নিরপত্তা ঘর । নারী যুবতি হলে মা-বাবার ঘুম হারাম হয়ে যায় । কেননা নারীর পবিত্রতার সঙ্গে বংশের মান সন্মানের প্রশ্ন চিহ্ন রেখে যায় । সমাজের ধারনা নারী কখনও ধর্ষিত হলে তার দায় ভার তারই । তার পোষাক-আষাক , আদব-কায়াদাই নাকি মূল কারণ । নারীর শরীর নিয়ে পুরুষের কত রকমের চিন্তা । সুযোগ পেলে অসভ্যতা করা । একা পেলে একদম ধর্ষণ করিয়ে ছেড়ে দেওয়া । চিনতে পারলে প্রমান লোপাট করতে একদম এক দণ্ড চিন্তা না করে মেরে ফেলা । কি অদ্ভূত নারীর নারীময় জীবন । তাই ,  আমাকে প্রশ্ন কাতর করে ফেলে । পুরুষ মানেই কি ধর্ষক ? পুরুষরা কি নারী খেকো জানোয়ার ? পুরুষরা কি নারীদের বিশ্বস্ত হতে পারে না ? তারজন্যই কি পুরুষ নিজের দূর্বলতা ঢাকতে নারীকে কখনই মানুষ ভাবে নি ! ভেবেছে লোভনীয় অতি সুস্বাদু খাদ্যদ্রব্য ? অতএব নারী তুমি অসূর্য্যস্পর্শা হয়ে গৃহে বন্দি থাক ।

কে জানে আপনিও হয় তো সুযোগ পেলে ধর্ষক হয়ে উঠবেন । তাই নারীর এত নিরপত্তা । এত নিয়ম । এত ঘেরা টোপ । এত আবরণে মুড়িয়ে রাখা ।

     -নাস্তিক দেব

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন